শুক্রবার, মে 24, 2024
HomeNews2023 Madhymik Admit Card Date Announced

2023 Madhymik Admit Card Date Announced

 

2023 Madhymik Admit Card Date Announced

 

2023 Madhymik Admit Card Date Announced:  ২০২৩ এর মাধ্যমিকের পরীক্ষার্থীদের এডমিট কার্ডের বিরাট ঘোষণা করা হয়েছে । এবছর যে সমস্ত ছাত্র-ছাত্রীরা মাধ্যমিক বোর্ড পরীক্ষায় বসবে তাদের জন্য এডমিট কার্ড দেওয়া হবে । পশ্চিমবঙ্গের মধ্যশিক্ষা পর্ষদ মাধ্যমিক ( Madhymik) পরীক্ষার Admit Card ১৫ই ফেব্রুয়ারি ২০২৩ এ দেওয়ার উল্লেখ করেছেন ।

2023 Madhymik Admit Card Date Announced
2023 Madhymik Admit Card Date Announced

পশ্চিমবঙ্গের মধ্যশিক্ষা পর্ষদ বোর্ডের (West Bengal Board of Secondary Education Board) মাধ্যম থেকে যে সমস্ত ছাত্র-ছাত্রীরা এ বছরে মাধ্যমিক পরীক্ষা দেবেন। তাদের নিজের স্কুলে গিয়ে ১৫ ফেব্রুয়ারি দিনে এডমিট কার্ড টি নিতে পারবে কারণ, ২৩শে ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে। পশ্চিমবঙ্গে মাধ্যমিক পরীক্ষা এই পরীক্ষায় Admit Card অত্যন্ত আবশ্যক ,তাই পরীক্ষার দুই সপ্তাহ আগে থেকে মাধ্যমিক কার্ড টি দেওয়া হলো।

2023 Madhymik || পর্ষদের বিজ্ঞপ্তি

2023 Madhymik:পর্ষদের বিজ্ঞপ্তি: পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে যে ,অ্যাডমিট কার্ড (Admit Card) ছাড়া মাধ্যমিক পরীক্ষা দেওয়া যাবে না । তাই আগামী ১৫ই ফেব্রুয়ারিতে সমস্ত মাধ্যমিক পরীক্ষার্থীরা স্কুল থেকে নিজের এডমিট কার্ড সংগ্রহ করতে পারবে।

2023 Madhymik Admit Card Date Announced

2023 Madhymik Admit Card Date Announced

এই দিনে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের পক্ষ থেকে ক্যাম্প থ অফিসের মাধ্যমে প্রতিটি স্কুলে এডমিট কার্ড দেওয়া নিশ্চয়ই করা হয়েছে। তাই সময় মতো প্রতিটি পরীক্ষার্থীদের Admit Card সংগ্রহ করতে হবে ।এডমিট কার্ডের কোন কিছু তথ্য যদি ভুল ভ্রান্তি হয় তাহলে সেটিকে অতি শীঘ্রই সমাধান করা যাবে , সমাধানের জন্য 20 ফেব্রুয়ারির মধ্যেই আবেদন করতে হবে।

Also Read- Click Here

মাধ্যমিক এডমিট কার্ড সংগ্রহ

  • মাধ্যমিক Admit Card সংগ্রহের জন্য 15/02/2023 (১৫/০২/২০২৩) তারিখে নিজের স্কুলে গিয়ে এডমিট কার্ড নিতে হবে এবং পরীক্ষার্থী নিজে গিয়ে সংগ্রহ করতে হবে।
  • পশ্চিমবঙ্গের মধ্যশিক্ষা পর্ষদের ক্যাম্প অফিসে 13/02/2023 (১৩/০২/২০২৩) এই দিনে সময় সকাল ১১ টা থেকে বিকেল চারটা পর্যন্ত এডমিট কার্ড দেওয়া হবে।
  • এডমিট কার্ডে নাম, রোল, স্কুল নাম, জন্মতারিখ (date of birth) ইত্যাদি তথ্য যদি কোনরকম ভুল ত্রুটি হয়ে থাকে তা সংশোধন করা যাবে।
  • এডমিট কার্ডে সংশোধনের জন্য এক সপ্তাহ সময় থাকবে অর্থাৎ 20 ফেব্রুয়ারির (February) মধ্যেই ভুল সংশোধনের জন্য আবেদন করতে হবে।
  • এডমিট কার্ডে সংশোধনের জন্য নিজের স্কুলেও আবেদন করতে পারেন বা পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের নিকটতম বোর্ড অফিসেও আবেদন করতে পারেন।

2023 Madhymik Admit Card Date Announced || মধ্যশিক্ষা পর্ষদের গুরুত্বপূর্ণ নির্দেশ

মধ্যশিক্ষা পর্ষদের গুরুত্বপূর্ণ নির্দেশ:  2023 Madhymik Admit Card Date Announced মধ্যশিক্ষা পর্ষদের গুরুত্বপূর্ণ নির্দেশ রয়েছে । ২০২৩ সালের সমস্ত মাধ্যমিক (Madhymik) পরীক্ষার্থীদের জন্য পর্ষদের বিজ্ঞপ্তিতে পশ্চিমবঙ্গের সমস্ত মাধ্যমিক ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলা হয়েছে যে ,পরীক্ষা কেন্দ্রগুলিতে পরীক্ষা হবে পরীক্ষার শেষে কোন অসামাজিক ব্যবহার করা যাবে না ।

2023 Madhymik Admit Card Date Announced
2023 Madhymik Admit Card Date Announced

যদি কেউ অসামাজিক ব্যবহার করে সেই পরীক্ষার্থীর রেজাল্ট দেওয়া হবে না । মধ্যশিক্ষা পর্ষদের গুরুত্বপূর্ণ নির্দেশ সমস্ত পরীক্ষা কেন্দ্রের অধিকারীদের মানতে হবে । কোন রকম অসুবিধা হলে সেটা মধ্যশিক্ষা পর্ষদ কে জানাতে হবে। আর এই পর্ষদের নিয়ম খুবই গুরুত্বপূর্ণভাবে পালন করা হবে।

Pratidin24Ghanta.com

RELATED ARTICLES

Most Popular

close