বাড়িNewsকখনোই এই ভুলগুলি করবেন না।

কখনোই এই ভুলগুলি করবেন না।

কখনোই এই ভুলগুলি করবেন না।

কখনোই এই ভুলগুলি করবেন না। সাবধান হয়ে যান। যদি ভুলগুলি সম্বন্ধে আপনার জানা না থাকে, তবে অতি শীঘ্রই জেনে নিন।

আপনি কি কোনো চাকরির প্রস্তুতি করছেন? বা,কোনও চাকরির জন্য কি apply করেছেন?
যদি কোনো সরকারি কিংবা প্রাইভেট চাকরির প্রস্তুতি বা apply করে থাকেন। এবং যেখানে একটি ইন্টারভিউ বাধ্যতামূলক। তবে এই সাবধান বার্তা আপনার জন্য।

How to preparation for Interview.

আমাদের দেশে এমন অনেক চাকরি আছে। যেগুলিতে প্রবেশের জন্য কিছু নিয়ম-কানুন এবং একটি প্রক্রিয়া অবশ্যই থাকে। এখন সেটা কোন government sector কিংবা private sector হোক না কেন। চাকরি গুলিতে নিযুক্ত করনের পদ্ধতি হতে পারে কোন প্রবেশিকা পরীক্ষার মাধ্যমে। কিংবা interview এর মাধ্যমে।

হয়তো নিশ্চয়ই জানেন যে কিছু ক্ষেত্রে শুধুমাত্র চাকরির জন্য apply করতে হয়। এবং interview এর মাধ্যমে কর্মী নিযুক্তি করন ঘটে।

আপনারা যারা এরকম কোন চাকরির প্রস্তুতি নিতে চাইছেন বা করছেন। যেখানে প্রবেশিকা পরীক্ষা ও ও একটি interview এর মাধ্যমে নিযুক্তি প্রক্রিয়া শেষ হয়। তারা বেশিরভাগ প্রথম থেকেই জোর কদমে পরীক্ষার প্রস্তুতি নেয়। এবং মনে করে পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর interview এর জন্য প্রস্তুত হবে।

Be ready for tough interview questions.

আপনারা কখনোই এই ভুল কাজ করবেন না। কিছু অভিজ্ঞদের মতে, একজন প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর কখনোই ইন্টারভিউ প্রস্তুতির জন্য যথেষ্ট সময় পায়না। interview একটি খুব অল্পসময়ের প্রক্রিয়া হলেও খুবই গুরুত্বপূর্ণ। কারণ এখান থেকেই নির্ধারিত হয় যে আপনি পদটির জন্য কতটা দক্ষ।

তাই সবসময়ই একটা প্রশ্ন উঠে আসে যে। কোন কোন বিষয়গুলিকে বেশি নজর দিতে হবে?সাধারণত বিচারকরা একটি interview এর মধ্য দিয়ে আপনার দক্ষতা বিচার করে। তাই প্রথমেই আপনি যে পদের জন্য apply করেছেন সেটির বিষয়গুলো সম্বন্ধে অবশ্যই জ্ঞান থাকতে হবে। কিছু সাধারণ প্রশ্ন থাকে যেগুলো প্রতিটি interview এরমধ্যে বিচারকরা করে থাকেন।

Prepare your own questions.

আপনার আগে থেকেই প্রশ্নগুলির সঠিক এবং যোগ্য উত্তর বেছে নিয়ে প্রস্তুত করে যেতে পারেন। আপনার পোশাক পরিচ্ছদ, বসার ধরন এবং আচার-আচরণ এর দিকে নজর রাখতে হবে। স্বপ্নের communication skill কে সুগঠিত করতে হবে। আপনাকে সবসময় confident হয়ে বিচারকদের সাথে বার্তালাপ করতে হবে।

এভাবে আপনি নিজেকে তাদের সামনে যোগ্যতার সঙ্গে প্রস্তুত করতে পারবেন। এবং এই গুণগুলিই আপনাকে অন্যদের থেকে আলাদা ভাবে চিনতে সাহায্য করবে।
অতএব আশা করি যারা interview এর প্রস্তুতি করতে চলেছেন বা করছেন। তারা আমাদের এই সংক্ষিপ্ত বিশ্লেষণ দ্বারা উপকৃত হবেন।কখনোই এই ভুলগুলি করবেন না।

Thank you pratidin24ghanta .

RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments