সোমবার, এপ্রিল 22, 2024
HomeNewsPathaan Box Office Colection

Pathaan Box Office Colection

 

Pathaan Box Office Colection in Bengali

 

Pathaan Box Office Colection in Bengali: চার বছর পর নানা বিতর্কের মধ্য থেকেই মুক্তি পেল শাহরুখ দীপিকার ছবি পাঠান। মুক্তির পর থেকেই শহর হয়ে উঠলো উৎমাত আর প্রথম শোয়ে হাউজফুল । এই সিনেমাটি ( movie) ২৫ জানুয়ারি ২০২৩ এ রিলিজ হয় পাঠান।

 

Pathaan Box Office Colection in Bengali
Pathaan Box Office Colection in Bengali

শাহরুখ খানের অ্যাক্টিং এ আর অ্যাকশনে লোকের মন জয় করে নিয়েছে ।  এই  সিনেমাটির পরিচালিত(managed by) সিদ্ধান্ত আনন্দ এবং এই সিনেমার লেখক হলেন শ্রীধর রাঘবন  অভিনয়ে রয়েছেন, বলিউড সিনেমা জগতের প্রসিদ্ধ হিরো শাহরুখ খান এবং হিরোইন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া আর আশুতোষ রানা।

 

এই সিনেমাটির সময় এক ঘন্টা ৪৬ মিনিট রয়েছে এবং সম্পূর্ণ সিনেমাটি হিন্দি ভাষায় শাহরুখ খানের পাঠান সিনেমাটির বাজেট ছিল প্রায় ২২৫ কোটি টাকা। এই মুভিটির বিজ্ঞাপনের জন্য প্রায় ১৫ কোটি টাকা ব্যয় করা হয়েছে।

 

Pathaan Box Office Colection || তথ্য

 

Pathaan Box Office Colection || তথ্য: এই ছবিটি শুরুতেই প্রায় ৫৫ কোটি টাকা কালেকশন করেছে। দ্বিতীয় দিনে এই ছবিটিতে ৭০ কোটি টাকা কালেকশন(Collection) হয় ।  দুই দিনে ইন্ডিয়াতে এই ছবির কালেকশন হল ১২৫ কোটি টাকা। পশ্চিমবঙ্গেও পাঠান সিনেমাটির কালেকশন প্রচুর হয়েছে।

 

Pathaan Box Office Colection in Bengali

Pathaan Box Office Colection in Bengali

এই ছবিটি পশ্চিমবঙ্গে 4 কোটি 50 লক্ষ টাকা কালেকশন করেছে। এই কালেকশনগুলো পাঠান ছবি মুক্তির প্রথম দিনই আয় করেছে। এই সিনেমার আয় বৃদ্ধি দেখে বলিউড থেকে সাউথ ইন্ডিয়ান এর তারকারা আশ্চর্য হয়ে গেছে। ভারতে(India)  প্রায় আট হাজার স্ক্রিনে এই মুভিটি রিলিজ করা হয়েছে।

তিনদিন পর ছবিটির ৩৯ কোটি পঁচিশ লাখ টাকা আয় করেছে। চার দিন পর পাঠান মুভিটির আয় ৫৩ কোটি ২৫ লক্ষ টাকা সংগ্রহ করা হয়েছে। এই সিনেমাটির সব আয় বৃদ্ধি ভারত থেকেই হচ্ছে। পাঁচ দিন পরে ৬০ কোটি ৫০ লক্ষ টাকা সংগ্রহ করেছে এইভাবে চলতে চলতে ছয় দিনে এই সিনেমাটি ২৬ কোটি ৫০ লক্ষ টাকা আয় বৃদ্ধি করেছে।

পাঠান সিনেমাটিতে এই ৬ দিনে বক্স অফিস কালেকশন ভারতে হয়েছে ৩৬০ কোটি টাকা আর ভারতে গ্র্রস কালেকশন(Gross Collection) 368 কোটি টাকা, এর সাথে  ওভারসিজ এ ২২৫ কোটি টাকা আয় করেছে। পাঠান মুভিটির সম্পূর্ণ বিশ্বে (in the whole world) ছয় দিনে কালেকশন করেছে ৫৯৬ কোটি টাকা সংগ্রহ করা হয়েছে।

 

Also Read-Useless cricketer 2023- Click Here

 

Shahrukh Khan and Deepika Padukone

 

Shahrukh Khan and Deepika Padukone: ৭ নাম্বার দিনে এই সিনেমাটি ২৫ কোটি টাকা সংগ্রহ করেছে।৭ দিনে ভারতে বক্স অফিস কালেকশন(Box office collection in India) ৩৩২ কোটি টাকা কালেকশন করা হয়েছে। সম্পূর্ণ বিশ্বে পাঠান সিনেমাটি ৬৩২ কোটি টাকা সংগ্রহ করা হয়েছে।

 

Pathaan Box Office Colection in Bengali
Pathaan Box Office Colection in Bengali

এই মুভিটির প্রস্তুতি থেকে ফটোগ্রাফি পর্যন্ত ২০২০ সালের নভেম্বর মাস থেকেই শুরু হয়ে ছিল। পাঠান ছবিটির শুটিং ভারত ছাড়াও অন্যান্য দেশেও করা হয়েছে যেমন – স্পেন ,আরব আমিরাত , রাশিয়া, আফগানিস্তান , তুরস্ক ,

ফ্রান্স এবং ইতালিতে বাইরের দেশে শুটিং করার জন্য আগে থেকেই ভালো প্রস্তুতি নেওয়া হয়েছিল। পাঠান সিনেমায় নায়ক-নায়িকা হিসাবে শাহরুখ খান আর দীপিকা পাদুকোন এর ভূমিকা খুব গুরুত্বপূর্ণ রয়েছে। তার সাথে সাথে জন আব্রাহাম এর ভূমিকা রয়েছে।

 

Pathaan Box Office

 

 

Pathaan Box Office Colection in Bengali
Pathaan Box Office Colection in Bengali

 

দিন আয় বৃদ্ধি দেশ ছবির নাম
প্রথম প্রায় ৫৫ কোটি ভারত পাঠান
দ্বিতীয় ৭০ কোটি টাকা ভারত পাঠান
তৃতীয় ৩৯ কোটি ২৫ লাখ ভারত পাঠান
চতুর্থ দিন ৫৩ কোটি ২৫ লক্ষ টাকা ভারত পাঠান
পঞ্চম ৬০ কোটি ৫০ লক্ষ ভারত পাঠান
ষষ্ঠ দিন ৩৬০ কোটি ভারত পাঠান

 

 

 

পাঠান ছবিটিতে মুখ্য অভিনয়ে ছিলেন

 

  • শাহরুখ খান (Shahrukh Khan)
  • দীপিকা পাড়ুকোন
  • সালমান খান
  • জন আব্রাহাম
  • আশুতোষ রানা
  • ডিম্পল কাবাডিয়া

পাঠান ছবিটির মূল ওভার ভিউয়েরভূমিকায়

  • পরিচালক – সিদ্ধার্থ আনন্দ
  • প্রযোজক- আদিত্য চোপড়া এবং আলেকজান্ডার দোস্তাল
  • পাঠান বাজেট ২৫০ কোটি টাকা

 

Pthan Movie Summary of the Story

 

Pthan Movie Summary of the Story: শাহরুখ খানের এই ছবিতে যে ভূমিকা রয়েছে তার বিষয়ে জানাটা অত্যন্ত জরুরী, তাই সে বিষয়টিকে এখানে তুলে ধরা হলো। শাহরুখ খান দেশের সেবার জন্য র-এজেন্টের (agent of row) ভূমিকা পালন করেন এই সিনেমায়, তার সাথে সাথে পাঠান মুভির প্রসিদ্ধ হিরোইন দীপিকা পাডুকোন একজন সৈনিক অফিসারের ভূমিকায় ছিলেন।

 

Pathaan Box Office Colection in Bengali
Pathaan Box Office Colection in Bengali

 

এই ছবির মুখ্য ভিলেন হিসাবে ছিলেন জন আব্রাহাম, ইনি সন্ত্রাসী সংগঠনের নেতার রোল হিসাবে মুখ্য ভিলেনের অভিনয় করেন । তাই দেশের ক্ষতি করার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করে জন আব্রাহাম ।এই ক্ষতির হাত থেকে রক্ষা পেতে বা দেশকে বাঁচাতে শাহরুখ খান আর দীপিকা পাডুকোন(Deepika Padukone এর উপযুক্ত জবাব দিয়ে দেয় ।এই মুভিটির সংক্ষিপ্ত সারাংশ হল দেশ রক্ষা ।

 

Thank you so much.

 

QNAupdate.com

 

RELATED ARTICLES

Most Popular

close