শুক্রবার, মে 24, 2024
HomeWikipediaJoypur Forest Resort : জানুন কিছু অজানা তথ্য।

Joypur Forest Resort : জানুন কিছু অজানা তথ্য।

Joypur Forest Resort

Joypur Forest Resort: জয়পুরের ফরেস্ট পশ্চিমবঙ্গের একটি প্রসিদ্ধ পর্যটক স্থান।কলকাতা থেকে এক দু- দিনের ছোট্ট ছুটিতে কাছে পিঠে কোথাও পর্যটন করতে চাইলে ঘুরে আসতে পারেন জয়পুরের জঙ্গল। এই জয়পুর রাজস্থানের রাজধানী শহর জয়পুর নয়। এই জয়পুর বাঁকুড়া জেলায় অবস্থিত। কলকাতা থেকে প্রায় ১২৯ কিলোমিটার জয়পুর ফরেস্টে। তবে হ্যাঁ জয়পুরে ফরেস্টের সাথে খুব উন্নত মানের ভালো অধিষ্ঠান (Resort) এর ব্যবস্থা রয়েছে। তাই তাই জয়পুর ফরেস্ট অধিষ্ঠান কোথায় ভালো রয়েছে তা এই নিবন্ধটি পড়লে অবশ্যই বুঝতে পারবেন।

Banalata Resort Joypur Forest

Banalata Resort Joypur Forest:  জয়পুরের জঙ্গলের সাথেই বিশাল জায়গা জুড়ে বনলতা অধিষ্ঠান (Resort) রয়েছে। এই বনলতা অধিষ্ঠানে পর্যটকদের ভিড় প্রায় দেখা যায়। অধিষ্ঠানে রয়েছে ফুলের বাগান, জলাশয়, সবুজ গাছপালা এবং বসে আড্ডা দেওয়ার জন্য আরামদায়ক চেয়ার ও টেবিল। এই বনলতা অধিষ্ঠানে রয়েছে বিভিন্ন ধরনের কক্ষ রয়েছে।

Joypur Forest Resort
Joypur Forest Resort

Joypur Forest Resort

Banalata Resort’s attractive view:  বনলতা রিসোর্ট এর আকৃষ্ট করা দৃশ্য আমাদের মনে করিয়ে দেয় ৫০ বছর আগে মা ,মাসির ঢেঁকি ছাটা চালের পিঠে, পায়েস ,পুলি সার্কেল ছাড়া অর্গানিক সতেজ শাকসবজি। দেশি মুরগি, এবং মাংস। নিজেদের গোয়ালের দুধ ,ঘী এবং কি দই, পুকুরের টাটকা মাছ। আর খরের ছাউনিতে তৈরি কটেজে রাত্রি যাপন।মন চাইলে নিজেদের রাজা ভেবে ঘড়ার গাড়িতে চড়ুন। আর ঘুরে দেখুন জঙ্গলের অন্দরমহল বাঁকুড়ার জয়পুর জঙ্গল এখান থেকেই শুরু হয়। তার প্রবেশেই গড়ে উঠেছে আদিমের ভাবধারায় বনলতা অধিষ্ঠান।

Maulisha Resort in Jaipur

Joypur Forest Resort

Joypur Forest Resort

Maulisha Resort in Jaipur:  জয়পুরের জঙ্গলে রাত কাটানোর সেরা অধিষ্ঠান (Resort) হলো মৌলিশা অধিষ্ঠান। শাল , পলাশ, মহুয়া এইসব গাছে ভর্তি এই জয়পুর জঙ্গল। এই জঙ্গলেই বনলতা অধিষ্ঠানের পাশেই অবস্থিত বাঁকুড়ার লাল মাটি পেরিয়ে মৌলিশা অধিষ্ঠান। google ম্যাপ এর মাধ্যমে খুব সহজে পৌঁছে যেতে পারেন জয়পুরের মৌলিশা অধিষ্ঠান। এই অধিষ্ঠানের প্রবেশ করা মাত্রই লক্ষ্য করা যাবে কাঠের ঘর (wooden house) এবং তার সামনেই একটি ফাঁকা অংশ আছে সেখানে গাড়ি পার্কিং করা হয়। তারই সামনে রয়েছে অভ্যর্থনা (reception)।

Joypur Forest Resort

Maulisha Resort package

Maulisha Resort package: অভ্যর্থনা কক্ষ পেরিয়ে গেলে একটা দোতলা কটেজ যার নিচতলাটা ডাইনিং এবং উপর তলাটা থাকার জন্য। আর চারপাশে সবুজ গাছপালা সেই সবুজ গাছপালার সমাহারে গেলে আপনাদের চোখে পড়বে বাকি কটেজ গুলো। বেশ অনেকটা বাগান জুড়ে নির্মাণ এই মৌলিশা অধিষ্ঠান। এই অধিষ্ঠানের ৬৫০ টাকার একটি প্যাকেজ রয়েছে যেখানে আপনি দুপুরের খাবার, রাতের খাবার এবং পরের দিন সকালের নাস্তা। এই পেকেজ টা অবশ্যই নিয়ে নেবেন।

Joypur Forest Resort
Joypur Forest Resort

মৌলিশা অধিষ্ঠানে রাত্রিবাসের জন্য কমপক্ষে ২৫০০ টাকা করে রাত্রি এবং এর থেকেও বিভিন্ন গুণমানের (Quality room ) কক্ষ রয়েছে। প্রত্যেকটি কক্ষের ভিতর ও বাইরের সমস্ত ধরনের ব্যবস্থা রয়েছে। প্রত্যেক কক্ষে এলইডি টিভি, বিদ্যুৎ, জলীয় ব্যবস্থা ইত্যাদি রয়েছে।

Joypur Forest Resort

If you like our post please share it with your friends and share your social media account. we are publishing the Beautiful Radha Krishna Images HD collection and more informative posts on our website that can help you.

Thank you

RELATED ARTICLES

Most Popular

close