শুক্রবার, মে 24, 2024
HomeNewsদ্বিগুণ টাকা লক্ষীর ভান্ডারে

দ্বিগুণ টাকা লক্ষীর ভান্ডারে

লক্ষীর ভান্ডার প্রকল্পে দ্বিগুণ টাকা

প্রকল্পের টাকা দ্বিগুণ: লক্ষীর ভান্ডার প্রকল্পের সুবিধার্থীদের জন্য বাংলার মুখ্যমন্ত্রী পরিকল্পনা করেছেন। লক্ষীর ভান্ডার বর্তমান মাসিক বেতনের দ্বিগুণ করার। সূত্র অনুসারে এটাও জানা গেছে আগামী ভোটে জিতলে  এই প্রকল্পটিকে আরো উন্নত করা হবে। এই প্রকল্পের অধীনে রাজ্যের শহর এবং গ্রামবাংলা এলাকায় বসবাসকারী পরিবারের মহিলা প্রধানদের আর্থিক সহায়তা প্রদান করেছে ।

এই লক্ষীর ভান্ডার প্রকল্পের সাধারণ পরিবারের মহিলা গুলিকে 500 টাকা এবং SC/ST মহিলাদের জন্য প্রতিমাসে 1000 টাকা দেওয়া হচ্ছে ।লক্ষীর ভান্ডার প্রকল্প অনুসারে কিন্তু এবার এই প্রকল্পের মাসিক বেতন আরো দ্বিগুণ করার পরিকল্পনা নিতে চলেছে রাজ্য সরকার।

এই প্রকল্পের যে মহিলারা 500 টাকা পেয়ে থাকেন তাদের জন্য 1000 টাকা করা হবে এবং যারা 1000 টাকা পেয়ে থাকেন তাদের জন্য 2000 টাকা মাসিক বেতনের পরিকল্পনা  নিতে চলেছে এটাই এটুকুই আমরা বলতে পারি।

 প্রকল্পের সুবিধার্থীদের খুশির খবর

লক্ষীর ভান্ডার প্রকল্প: লক্ষী ভান্ডার প্রকল্প পশ্চিমবঙ্গের বর্তমান সরকারের নির্দেশেএই প্রকল্প শুরু হয় ।এই প্রকল্প নারী ও শিশু উন্নয়ন ও সমাজকল্যাণ বিভাগের অন্তর্গত । খবর সূত্র অনুসারে আমরা জানতে পারি যারা এই প্রকল্পের সুবিধা নিচ্ছেন তাদের জন্য আগামী দিনে খুশির খবর হতে চলেছে। কারণ এই প্রকল্পে আরো উন্নত করার জন্য রাজ্য সরকার দ্বিগুণ টাকা বাড়িয়ে দেওয়ার চিন্তা করেছে ।

IMG 20221213 145829 লক্ষীর ভান্ডার প্রকল্পে দ্বিগুণ টাকা

লক্ষীর ভান্ডার প্রকল্প দ্বিগুনের বার্তা

 প্রকল্প দ্বিগুনের বার্তা:পশ্চিমবঙ্গের গ্রামীণ ও শহরের মহিলাদের আর্থিক সহায়তার জন্য রাজ্য সরকার এই প্রকল্পটি শুরু করেছে। এই প্রকল্পের মাসিক বেতন দ্বিগুণ করার বার্তা দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী। খবর অনুসারে আমরা জানতে পারি আগামী ভোটে জিতলে এই প্রকল্পটির অনুদান দ্বিগুণ করা হবে ।এবং রাজ্যের যেসকল পরিবারের প্রধান মহিলারা এই প্রকল্প থেকে এখনো বঞ্চিত আছে তাদের এই প্রকল্পের সুবিধা নেওয়ার জন্য দুয়ারের সরকারের ব্যবস্থা করা হয়েছে।

এবং এই প্রকল্পটি যেসব মহিলা রাজ্যের বাসিন্দা এবং সরকারি কর্মচারীতে যুক্ত আছেন। তাদের জন্য এই প্রকল্পটি নয়। এবং যারা পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা এবং সরকারি কর্মচারী নন 25 বছর থেকে 60 বছরের মধ্যে বয়সী তিনি এই প্রকল্পের নিতে পারেন।

আপনাদের জন্য আমরা প্রতিদিন নতুন নতুন খবর নিয়ে আসার চেষ্টা করব। দৈনন্দিন এইভাবে খবর গুলো নিয়ে আসবো অবশ্যই আমাদের পাশে থাকবেন প্রতিদিন24 ঘন্টার  তরফ থেকে আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 

 

RELATED ARTICLES

Most Popular

close