মঙ্গলবার, ফেব্রুয়ারি 27, 2024
HomeNewsRicha Ghosh jumps 21 places - আইপিএল শুরুর আগেই সুখবর বেঙ্গালুরুতে

Richa Ghosh jumps 21 places – আইপিএল শুরুর আগেই সুখবর বেঙ্গালুরুতে

 

Richa Ghosh jumps 21 places ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির আইসিসি র‍্যাংকিংও বাংলার রিচারে উন্নতির পথে

আইপিএল শুরুর আগেই ভালো খবর বেঙ্গলুরুতে: শিলিগুড়িতে জন্মগ্রহণ করেছিলেন রিচার, যিনি আইসিসি র‍্যাংকিংস তালিকায় উন্নতি করেছেন আর উত্তর প্রদেশের উইকেটকিপার হিসেবে ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ট্রফি জিতেছিলেন।

ভারতীয় প্রিমিয়ার লীগ (আইপিএল) শুরুর আগেই বেঙ্গলুরুতে খুশির খবর নিয়ে এসেছে। বিশ্বকাপ জিতে বাংলার রিচার এখন আইসিসি-র ক্রমতালিকায় আরও উন্নতি করেছেন। রিচার হিসেবে জানা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী উইকেটকিপারটি ক্রমতালিকায় সন্মানিত হয়েছেন। এটি বেঙ্গলুরু ফ্র্যাংচাইজি ব্যাটিং অর্ডারে তৎক্ষণাস্থান নিশ্চিত করবে এবং বাংলার উইকেটকিপিং লাইন কে প্রথম ওপেনিং ম্যাচে সঠিক দিকে নিয়ে যাবে। ক্রিকেট প্রেমিদের জন্য এটি অবশ্যই খুশির খবর।

Richa Ghosh jumps 21 places - আইপিএল শুরুর আগেই সুখবর বেঙ্গালুরুতে
Richa Ghosh jumps 21 places – আইপিএল শুরুর আগেই সুখবর বেঙ্গালুরুতে

টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট উন্নতি বাংলার উইকেট রক্ষক রিচা ঘোষ। আইসিসি এর টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে রিচা ঘোষ আওয়ার্ডে উন্নয়ন করেছেন ব্যাটিং বিভাগে ২১ ধাপ উন্নয়ন করে। টি-টোয়েন্টির বিশ্বকাপে উন্নয়ন করে পুরস্কার জিতে নিজেকে সাবিত করেছেন রিচা ঘোষ।

উইমেন্স প্রিমিয়ার লিগ শনিবার শুরু হচ্ছে এবং রবিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বাংলার উইকেট রক্ষক রিচা ঘোষের দলে খেলবে। সেই ম্যাচের আগেই রিচা ঘোষ আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে উন্নয়ন করে সুখবর হিসেবে মনে রাখতে পারেন

রিচা অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতকে ট্রফি জিতেছেন। সিনিয়রদের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ধারাবাহিক ভাবে রান করেছেন তিনি। ওই প্রতিযোগিতার সেরা দল বেছে নিয়েছিলেন আইসিসি। সেই দলে একমাত্র ভারতীয় রিচা। পুরো প্রতিযোগিতায় ১৩৬ রান করেছেন তিনি।

Richa Ghosh jumps 21 places after T20 World Cup performance

তিনি ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন। তিনি পাকিস্তান (৩১), ওয়েস্ট ইন্ডিজ় (৪৪) এবং ইংল্যান্ডের (৪৭) বিরুদ্ধে অপরাজিত হন। তাঁর প্রতিযোগিতায় গড় ৬৮।রিচা একজন ১৯ বছরের যুবক যিনি শিলিগুড়িতে জন্মগ্রহণ করেছিলেন। এই ধারাবাহিক পারফরম্যান্সের পর তিনি আইসিসির ক্রমতালিকায় ২১ ধাপ উঠে এসেছেন।

টি-টোয়েন্টি ক্রিকেটে মেয়েদের ক্রমতালিকায় শীর্ষস্থানে অস্ট্রেলিয়ার তাহলিয়া ম্যাকগ্রা। দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়ার বেথ মুনি। প্রথম দশে একমাত্র ভারতীয় স্মৃতি মন্ধানা। তৃতীয় স্থানে রয়েছেন তিনি। বোলারদের মধ্যে প্রথম দশে ভারতীয়দের মধ্যে রয়েছেন দীপ্তি শর্মা এবং রেণুকা সিংহ। পঞ্চম স্থানে রয়েছেন দীপ্তি। রেণুকা নবম স্থানে। এই তালিকায় শীর্ষে ইংল্যান্ডের সোফি একলেস্টন। অলরাউন্ডারদের মধ্যে টি-টোয়েন্টিতে এক নম্বরে অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার। এই তালিকায় একমাত্র ভারতীয় দীপ্তি। তিনি রয়েছেন তৃতীয় স্থানে।

ভারতের উইমেন্স প্রিমিয়ার লিগে সকল ক্রিকেটারদের দেখা যাবে। শনিবার খেলা হবে গুজরাত জায়ান্টস বনাম মুম্বই ইন্ডিয়ান্স।

Thank you 

RELATED ARTICLES

Most Popular

close