সোমবার, এপ্রিল 22, 2024
HomeNewsDaily NewsTop Women Boxers in The World 2023

Top Women Boxers in The World 2023

Top Women Boxers in The World 2023

Top Women Boxers in The World 2023: পুরো পৃথিবী জুড়ে বর্তমানে বক্সিং একটি অন্যতম আনন্দদায়ক বিষয়। বর্তমানে পৃথিবীতে যত ধরনের খেলা হয়। তার মধ্যে শক্তিশালী ও শক্তি প্রদর্শনের একটি খেলা হল বক্সিং। এই খেলা শুরুর প্রথমদিকে শুধুমাত্র পুরুষরাই এই খেলায়  অংশগ্রহণ করত। কিন্তু এই খেলাটি দিন দিন যত জনপ্রিয় হয়ে উঠতে থাকে মানুষের মধ্যে তত এই খেলাটি উন্নত হতেই থাকে। বর্তমানে এই প্রগতির যুগে মহিলারাও এই খেলায় অংশগ্রহণ করতে শুরু করেছে। প্রথম প্রথম এই খেলা মহিলাদের অংশীদারী অনেকটা কম থাকলেও। সময়ের সাথে সাথে মহিলাদের অংশীদারী বাড়তে থাকে।

Top Women Boxers

Women Boxers :  এই খেলায় মহিলাদের অংশগ্রহণ শুরু করলেও তাদের বিশেষ কোনো বড় প্রতিযোগিতায় প্রথমদিকে অংশগ্রহণ করার কোন  জায়গা ছিল না। ১৯০৪ সালে প্রথম অলিম্পিক প্রতিযোগিতায় মহিলাদের  প্রদর্শনী মূলক প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। এই অলিম্পিকে প্রথম ১৩ বয়সী দুজন মহিলা বক্সারকে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়। এই সুযোগের মধ্যেই সেই দুজন প্রতিযোগী প্রমাণ করে দেয় যে তারা পুরুষদের তুলনায় কোন অংশে কম নয়। এরপর থেকে মহিলা বক্সারদের ইতিহাস দিনের পর দিন উন্নতির সঙ্গে বেরেই চলেছে।

তবে কিছু কিছু দেশ তাদের দেশে মহিলাদের বক্সিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করা নিষিদ্ধ করে। এর সাথে সাথে তারা তাদের দেশে মহিলাদের বক্সিং শেখার উপর নিষেধাজ্ঞা জারি করে। তবে পৃথিবীর সকল দেশে এমন নয়। তাই আজ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে উঠে আসছে একের পর এক বিশ্বসেরা মহিলা বক্সার(Female Boxer)।আজকে আমাদের এই প্রতিবেদনটিতে আমরা আলোচনা করব বিশ্বসেরা কয়েকজন মহিলা বক্সারদের। যারা বিশ্ববাসীর চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছি যে তারা পুরুষদের তুলনায় বক্সিংয়ে  কম নয়।

ক্লারেসা শিল্ডস

 

Top Women Boxers in The World
Top Women Boxers in The World

Top Women Boxers in The World 2023

ক্লারেসা শিল্ডস( Claressa Shields)বর্তমানে বিশ্বের এক নাম্বার মহিলা বক্সার হলেন ক্লারেসা শিল্ডস(Claressa Shields)। তিনি হলেন আমেরিকার নিবাসী। তিনি বক্স রেক(BoxRec) এবং দ্য রিং(The Ring ) দ্বারা নির্বাচিত  পুরো বিশ্বের একজন সক্রিয় মহিলা বক্সার(Boxer)। এছাড়াও তিনি  ইএসপিএন(ESPN) দা রিং(The Ring)  এবং পাউন্ড অফ দি পাউন্ড( Pound of the pound) দ্বারা নির্বাচিত দ্বিতীয় এবং চতুর্থ স্থান অধিকারী মহিলা বক্সার। রেকর্ড অনুযায়ী তিনি একমাত্র মহিলা যিনি   বক্স রেক(BoxRec)এর মঞ্চে পরপর চারটি বড়  শিরোপা(Championship) জিতেছেন। এছাড়াও তিনি বিশ্বের সর্বজন বহুল নির্বাচনে ২০২১ সালের  সবচেয়ে বেশি ভোট পেয়ে সর্ব সেরা বক্সার(Boxer) বলে নির্বাচিত হন।

মারিয়ানা জুয়ারেজ

Top Women Boxers in The World 2023

Top Women Boxers in The World 2023

মারিয়ানা জুয়ারেজ(Mariana Juarez): মারিয়ানা জুয়ারেজ(Mariana Juarez) ও হলো একজন বিশ্ব বিখ্যাত মহিলা বক্সার। তিনি মেক্সিকো(Maxico) এ জন্মগ্রহণ করেন। সেখানেই তিনি বাল্য জীবন থেকে বক্সিং প্র্যাকটিস শুরু করেন।ধীরে ধীরে একজন মেক্সিকান পেশাদার বক্সার(Boxer) পরিণত হন। তিনি দুই বিভাগের প্রাক্তন চ্যাম্পিয়ন(Champion)। তিনি ২০১১ থেকে 12 পর্যন্ত ওয়ার্ল্ড ফ্লাই ওয়েট(Flyweight)  চ্যাম্পিয়ন(Champion)   ছিলেন। এছাড়াও তিনি পরবর্তীকালে ২০১৭ সালের অক্টোবর(Octobor) থেকে শুরু করে ২০২০ সাল পর্যন্ত মহিলা ডেন্টাম ওয়েট(bantamweight)  বিশ্ব বক্সিং চ্যাম্পিয়ন(Champion) ছিলেন। দা রিং(The Ring) দ্বারা নির্বাচিত দ্বিতীয় সেরা  সক্রিয়(Active)  ব্যান্টামওয়েট(Banatmweight) বিশ্ব চাম্পিয়ান(Champion) বক্সার ছিলেন। বক্স রেকBoxRec) এর হিসাবে তিনি বিশ্বের পঞ্চম মহিলা বক্সার ছিলেন । 

তিনি মোট তার জীবনে ৬৮ টি ম্যাচ খেলেছিলেন। তার মধ্যে তিনি জিতেছিলেন ৫৪টি  আর হেরেছিলেন ১০ টি। তিনি তার জিবনে Knock-out এর মাধ্যমে জিতেছিলেন ১৮টি ম্যাচ আর হেরেছিলেন ৩টি ম্যাচে।  এছাড়াও Decision এর মাধ্যমে জিতেছিলেন ৩৬টি ম্যাচ ও পেরেছিলেন ৭ টি ম্যাচে।  তার জিবনে Draw  হয়েছিল ৪ টি ম্যাচে। 

কেটি টেলর
Pratidin24ghanta
Pratidin24ghanta

কেটি টেলর(Katie Taylor): কেটি টেলর(Katie Taylor) হলো বর্তমানে লাইট ওয়েট(Lightweight)   ক্যাটারিতে  বিশ্বের দ্বিতীয় সেরা মহিলা বক্সার(Boxer)। বর্তমানে এখনো কেউ তাকে দ্বিতীয় স্থান থেকে সরাতে পারিনি। কেটি টেলর(Ketie Taylor) তার জীবনে  বিশ্ব চ্যাম্পিয়নশিপে(World Championship) পর পর পাঁচটি স্বর্ণপদক(Gold Medal) জিতেছিলেন। এছাড়াও তিনি  ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে ষষ্ঠবারের মতো স্বর্ণপদক জিতেছিলেন। তিনি আয়ারল্যান্ডের হয়ে দেশ-বিদেশে বক্সিং এর প্রতি মহিলাদের আগ্রহ বাড়াতে বিশেষ ভূমিকা গ্রহণ করেন।

আমান্ডা সেরানো

Top Women Boxers in The World 2023
Top Women Boxers in The World 2023

আমান্ডা সেরানো(Amanda Serrano) আমান্ডা সেরানো(Amanda Serrano) হল বর্তমানে  একজন পেশাদার কুস্তিগীর( wrestle) ও একজন পেশাদার বক্সার(Boxer)। বক্সার হিসেবে তিনি ২০১৯ সাল থেকে ওয়ার্ল্ড বক্সিং চ্যাম্পিয়নশিপ(Champion) জিতেছেন। এছাড়াও ওয়ার্ড বক্সিং অর্গানাইজেশন(WBOfeather) ফিদার  উপাধি পেয়েছিলেন।  পুরো বিশ্বের মধ্যে তিনি একজন মহিলা বক্সার(Boxer) যিনি  চারটিও বেশি শ্রেণীতে বিশ্ব জয়ের উপাধি অর্জন করেন। তিনি প্রথম “সুপার ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশীপ “এ মহিলাদের মধ্যে পুরস্কৃত হয়েছিলেন

জেসিকা ম্যাকস্কিল
Top Women Boxers in The World 2023
Top Women Boxers in The World 2023

জেসিকা ম্যাকস্কিল(Jessica Mccaskill)জেসিকা ম্যাকস্কিল(Jessica Mccaskill) আমেরিকায় জন্মগ্রহণ করেন।  তিনি একজন আমেরিকান বক্সার(Boxer)। তিনি দুই ক্যাটাগরিতে বিশ্ব চ্যাম্পিয়ন(champion)। তিনি ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত ২০১৮ থেকে ২০২০ সাল পর্যন্ত WBC মহিলা সুপার  লাইট ওয়েট(Super light weight) খেট্যাব ধরে  রেখেছিলেন।  এছাড়াও তিনি ২০১৯ থেকে ২০২০  সাল পর্যন্ত মহিলা চ্যাম্পিয়নশিপ সুপার লাইট ওয়েট(Super light weight) ধরে রেখেছিলেন। তিনি প্রথম মহিলা যিনি welterweight হিসাবেও স্থান পেয়েছিলেন দ্য রিং এবং Box rec দ্বারা |

Thank you pratidin24ghanta 

 

RELATED ARTICLES

Most Popular

close