মঙ্গলবার, জুলাই 23, 2024
HomeNewsWest Bengal Chief Minister's big announcement || রাজ্যবাসীদের জন্য মুখ্যমন্ত্রীর বড়...

West Bengal Chief Minister’s big announcement || রাজ্যবাসীদের জন্য মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা

 

ST,SC, এবং OBC র জন্য মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা

 

ST,SC, এবং OBC র জন্য মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা:  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মাননীয় মমতা বন্দ্যোপাধ্যায় একটি বিরাট ঘোষণা করেছেন । ST,SC, এবং OBC র রাজ্যবাসীদের সুবিধার জন্য তিনি রাজ্যের সমস্ত তপশিলি উপজাতি , তপশিলি জাতি ও ওবিসি বর্গের নাগরিকের জন্য রাজ্যে বিভিন্ন প্রকল্পের কথা উল্লেখ করেছেন ।West Bengal Chief Minister‘s big announcement for S C, S T and OBC Castes।

 

Chief Minister's big announcement
Chief Minister’s big announcement

তিনি ওই বর্গের প্রত্যেক পরিবারের ব্যক্তিকে একটি করে পাকা ঘরের অনুদান করার কথা উল্লেখ করেছেন । এই দিন এর সাথে আরো অনেক সুযোগ-সুবিধার কথা উল্লেখ্য করেছেন, তা আমরা এই পোষ্টের মাধ্যমে জানব।

 

S C, S T and OBC Castes

SC, ST and OBC Castes: মুখ্যমন্ত্রী বলেছেন যারা তফসিলি জাতি, তফসিলি উপজাতি(Scheduled Tribes) এবং ওবিসি যারা রয়েছেন। তাদেরকে আমরা পাঁচ বছরে পাকা বাড়ি করে দেব। আমাদের রাজ্য সরকারের অধীনে রাজ্যের সমস্ত ওই বর্গের নাগরিকদের পাকা বাড়ি করে দেওয়া হবে এবং সেই বাড়ির সম্পূর্ণ খরচ আমাদের সরকার দ্বারা বহন করা হবে।

 

Chief Minister's big announcement

Chief Minister’s big announcement

তিনি বলেন সরকারের অনুদানে যেসব ঘর নির্মাণ হচ্ছে তার থেকে, আরো ২০ লক্ষ ঘর বাড়িয়ে দেওয়া হবে। আর যাদের পাকা বাড়ি রয়েছে তাদেরকে রাজ্য সরকারের ভিন্ন ভিন্ন প্রকল্পের মধ্য থেকে যেকোনো প্রকল্পের সুবিধা দেওয়া হবে।

Also Visit- Click Here

 

রাজ্য সরকারের প্রকল্প

রাজ্য সরকারের প্রকল্প:West Benga: মুখ্যমন্ত্রী বলেন আমাদের রাজ্য সরকারের বর্তমান সময়ে অনেক প্রকল্প রয়েছে। সেই প্রকল্পের সুবিধাগুলি প্রত্যেকটি পরিবার নিচ্ছে ,এর সাথে সবুজ সাথী প্রকল্পের মাধ্যমে প্রত্যেকটি ছাত্রছাত্রীকে সাইকেল প্রদান করা হচ্ছে,

আর উচ্চমাধ্যমিকের ছাত্র-ছাত্রীদের জন্য 10 হাজার টাকা দামের একটি করে স্মার্ট ফোনে দেওয়া হচ্ছে। ২০২৩ সালে এ বছরেও আমরা 10 লক্ষ স্মার্টফোন উচ্চ মাধ্যমিক(higher secondary) ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দেব । আমাদের রাজ্যের সমস্ত ছাত্র-ছাত্রীরা পড়াশোনায় যেন কোন ব্যবধান না হয়

 

Chief Minister's big announcement
Chief Minister’s big announcement

তাই আমাদের সরকার বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের সাহায্য করছে আর আমাদের এক লক্ষ কোটি ছাত্র-ছাত্রীদের সাইকেল অনুদান করা হয়ে গেছে বিনা পয়সায়।

 

স্কলারশিপ

স্কলারশিপ : তাছাড়াও রাজ্যের এসসি(SC) ,এস টি(ST)  ও ওবিসি (OBC)বর্গের নাগরিকদের বাড়ি নির্মাণ ছাড়াও  অনেক প্রকল্পের ব্যবস্থা করা হয়েছে যেমন, শিক্ষাশ্রী স্কলারশিপ (Scholarship)এর ব্যবস্থা রয়েছে । আর বাচ্চাদের জন্য বিনা পয়সায় ব্যাগ, বিনা পয়সার মিড ডে মিল এছাড়াও আরো অন্যান্য সুযোগ-সুবিধা রয়েছে ।

 

Chief Minister’s big announcement

Chief Minister’s big announcement: তাই রাজ্যে সমস্ত এই ক্যাটাগরি(category) নাগরিকদের প্রত্যেক পরিবারের সদস্যকে বাড়ি নির্মাণ করে দেওয়া হবে। রাজ্য সরকার আমাদের রাজ্যের এবং দেশের উন্নতির জন্য সর্বদা তৎপর থাকে। আমাদের সরকারের লক্ষ্য রয়েছে যে আমরা রাজ্যের সমস্ত নাগরিকদের পাশে থাকবো।

 

Chief Minister's big announcement
Chief Minister’s big announcement

রাজ্যে মানুষের যে কোনো পরিস্থিতিতে আমরা তাদের সাথে আছি । তাই আজকের এই ঘোষণা big announcement যত তাড়াতাড়ি সম্ভব পূরণ করা হবে এবং রাজ্যের west bengal সমস্ত এস টি ,এস সি (SC)এবং OBC মানুষের প্রত্যেকটি বাড়ি পাকা নির্মাণ করে দেওয়া হবে।

 

Thank you so much.

Pratidin 24 Ghanta.com

RELATED ARTICLES

Most Popular

close