মঙ্গলবার, ফেব্রুয়ারি 27, 2024
HomeNewsJaguli West Bengal

Jaguli West Bengal

 

Jaguli West Bengal

 

Jaguli West Bengal:  , পশ্চিমবঙ্গের টাটানগর শহরে জুবিলি পার্ক অবস্থিত । এই জুবিলি পার্কে রয়েছে বিভিন্ন ধরনের সৌন্দর্যের দৃশ্য । যা আপনার মনকে করে তুলবে ধন্য । কলকাতা শহরের অনেক পার্কের মধ্যে জুবিলি পার্ক এর নাম অনেক প্রসিদ্ধ রয়েছে। এ পার্কে সমস্ত সুবিধা রয়েছে তাই আজকে এই পোস্টের মাধ্যমে আমরা জুবলি পার্কের বিষয়ে জানব।

জুবলি পার্ক

জুবলি পার্ক: হাওড়া থেকে চার ঘন্টা ট্রেন জার্নি করে টাটানগর টাটার বিখ্যাত জুবিলি পার্ক।  টাটা স্টেশন থেকে এই পার্কে আসতে ১৫ মিনিট সময় লাগে । স্টেশন থেকে প্রায় সাড়ে তিন কিলোমিটার মত পার্কটির আয়তন বড় হওয়ার কারণে পার্কের মনোরম দৃশ্য অনুভব করতে হলে হাফ বেলা আপনাকে এখানে কাটাতে হবে । এখানে দেখার মতো প্রচুর সৌন্দর্য রয়েছে। যারা ঘোরাফেরা ভালোবাসেন তারা জুবলি পার্ক অবশ্যই একবার আসতে পারেন।

Jaguli West Bengal
Jaguli West Bengal

Also Read- Click Here

টাটা স্টিলের ফাউন্ডার

টাটা স্টিলের ফাউন্ডার: সেখানে রয়েছে জামশেদজির মূর্তি। যিনি ছিলেন টাটা স্টিলের ফাউন্ডার । পহেলা মার্চ 1958 প্রাইম মিনিস্টার জহরলাল নেহেরু ।  এই মূর্তিটির উদঘাটন করেছিলেন। এই পার্কে সারাদিন আনন্দ করুন এবং সন্ধেবেলার ট্রেনে বসে যে কোন স্থানে যেতে পারেন।

চওড়া রাস্তা দিয়ে ঘেরা জুবিলি পার্কের আয়তন মোটামুটি ২৪০ একর । চিড়িয়াখানা বোটিং , বাচ্চাদের নানা রকম খেলনার জিনিস । শীতকালে এলে গোলাপের অপরূপ দৃশ্য সমস্ত কিছু সৌন্দর্য এই ঠিকানায় পেয়ে যাবেন।

রোজ গার্ডেন

রোজ গার্ডেন: জুবিলি পার্কের বিখ্যাত রোজ গার্ডেন । এই গার্ডেনে প্রতিদিন পরিচর্যা হয় ঐখানে সবসময় মালিরা খুব যত্ন সহকারে গার্ডেনের সুন্দর্যতাকে বজায় রাখেন। সেখানকার প্রত্যেকটি গোলাপ ফুলের গাছ প্রায় পুরনো। এবং মোটা পুরো জায়গাটাই রেলিং দিয়ে ঘেরা রয়েছে।

Jaguli West Bengal

Jaguli West Bengal

হাজারো গোলাপের সমাহার গোলাপ গাছগুলো যে পুরনো তা গাছের গুড়ি দেখেই বোঝা যায় । চলে নিয়মিত পরিচর্যা জুবিলি পার্কে বাচ্চাদের জন্য রয়েছে নানান খেলাধুলার সামগ্রী। সেখানে বাচ্চারা একরাশ আনন্দ নেওয়ার আশায় যায় সেখানে বাচ্চাদের এডুকেশন ট্যুর হয়।

পার্কের নাম

পার্কের নাম: জুবিলি পার্কের নাম এলো টাটানগর শহরকে ৫০ বছর স্মরণে রাখার জন্য । টাটারা ১৯৫৮ সালে এই পার্ক জনগণের উদ্দেশ্যে উৎসর্গ করেন । সেখানে রয়েছে ফাউন্টেন্ট লাইট এন্ড সাইট শনিবার, সোমবার এবং মঙ্গলবার সন্ধ্যে ছটা থেকে আটটা পর্যন্ত চালু থাকে।

Jaguli West Bengal
Jaguli West Bengal

টাটার জামশেদপুর আসার আগে এই জায়গাটা সেরকম কোনো নাম ছিল না । গ্রামটার নাম ছিল সাক্ষী পরবর্তীকালে জামশেদজি এই ছোট গ্রামটিকে একটি প্ল্যান সিটিতে পরিণত করেন। এবং ১৯১৯ সালে জায়গাটার নামকরণ করেন জামশেদপুর সিটি।

টাটা স্টিল

টাটা স্টিল: টাটা স্টিল টাটা মোটরস টেল্কম থেকে শুরু করে টাটা পাওয়ার পর্যন্ত টাটার বিস্তৃত ব্যবসা। এই শহরকে ঘিরে গড়ে উঠেছে এই পার্কটি । বর্তমানে ঝাড়খণ্ডের সিংভূম জেলার দক্ষিণ অংশে অবস্থিত । জুবিলি পার্কের ঠিক পিছনে রয়েছে জে আর ডি টাটা স্পোর্টস কমপ্লেক্স । এখানে আই এস এল এর ম্যাচগুলো হয়।

Jaguli West Bengal
Jaguli West Bengal

Jaguli West Bengal

PRATIDIN24GHANTA.COM

 

RELATED ARTICLES

Most Popular

close