শনিবার, জুন 15, 2024
HomeNewsPM Abash Jojona চাঞ্চল্যকর তথ্য

PM Abash Jojona চাঞ্চল্যকর তথ্য

PM Abash Jojona কিছু তথ্য

PM Abash Jojona : প্রধানমন্ত্রী আবাস যোজনার চাঞ্চল্যকর তথ্য : প্রধানমন্ত্রী আবাস যোজনার চাঞ্চল্যকর তথ্য আছে। উপভোক্তাদের জন্য এই সংবাদটি বিশেষ গুরুত্বপূর্ণ। এই আবাস যোজনা এটি হলো কেন্দ্র সরকারের প্রকল্প ।

এই যোজনায় যাদের নাম আছে তাদের জন্য কিছু চাঞ্চল্যকর তথ্য দেওয়া হল ।এবং যাদের নাম এখনো পর্যন্ত আসেনি তারা আমাদের এই সংবাদটি কে দেখে নেবেন।

 

কেন্দ্র সরকারের অনুপ্রেরণায় 24 নভেম্বর রাজ্যকে 11 লক্ষ 36 হাজার 448 টি বাড়ি তৈরির অনুমোদন দিয়েছেন ।

এই সংখ্যার মধ্যে যেসকল রাজ্যের নাগরিকের নাম প্রধানমন্ত্রী আবাস যোজনায় নথিভূক্ত আছে তারাই এই যোজনার ভাগিদারী হবে ।কেন্দ্রীয় সরকারের অনুমোদন অনুযায়ী যে বাড়ির সংখ্যার তৈরীর আদেশ ছিল তারমধ্যে কেবলমাত্র 11 লক্ষ ছত্রিশ হাজার 448 টি বাড়ি অনুমোদন পেয়েছে ।

এটা আমরা খবর সূত্রে পেয়েছি আবাস যোজনার তথ্যভান্ডার থেকে 49 লক্ষ 20000 উপভোক্তার নাম রয়েছে ।এরপরে সকল উপভোক্তা নাগরিকদের চিহ্নিত করে আবাস বা ঘর নির্মাণের টাকা দেওয়া হবে।

PM Abash Jojona উপভোক্তা

আবাস যোজনার উপভোক্তা : Pradhan Mantri Awas Yojana উপভোক্তাদের যাদের নাম এই তালিকায় আছে বাড়ি তৈরীর জন্য টাকা কিস্তি মাফিক সরাসরি কেন্দ্র সরকার উপভোক্তার Bank Acount এ পাঠাবে।

যেটা আমরা খবর সূত্রে জানতে পারি। কেন্দ্রীয় সরকারের গ্রাম উন্নয়ন মন্ত্রকের ডেপুটি ডিরেক্টর জেনারেল গত সোমবার রাজ্যের সমস্ত পঞ্চায়েত সচিব কে চিঠি দিয়ে নির্দেশ দিয়েছেন।

 

কেন্দ্র মন্ত্রকের কেন্দ্র গ্রাম উন্নয়ন মন্ত্রকের সচিব আরো বলেছেন এই প্রকল্পের এই যোজনার যেসব বাড়ি আগে নির্মাণ হয়ে গিয়েছে। সেই বাড়িগুলির উপভোক্তাদের আধার লিঙ্ক আরও একবার করে করাতে হবে। আর এখন যেসব বাড়ি তৈরি হবে বা তৈরীর কাজ চলছে তাদের আধার লিঙ্ক করাতে হবে।

না আধার লিঙ্ক করলে এই প্রধানমন্ত্রী আবাস যোজনার সুবিধা নিতে পারবেনা। তাই যারা যারা এখনো কেন্দ্র সরকারের আবাস যোজনা সুবিধা নিতে চান তাহলে যত তাড়াতাড়ি সম্ভব আধার লিঙ্ক করে নিতে পারেন।

কেন্দ্র সরকারের বড় সিদ্ধান্ত আবাস যোজনা নিয়ে

কেন্দ্রের বড় সিদ্ধান্ত আবাস যোজনা নিয়ে : কেন্দ্রের বড় সিদ্ধান্ত আবাস যোজনা নিয়ে। এবছর সেপ্টেম্বর মাসেই কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছেন। ( Narendra_Modi )

যেসকল উপভোক্তাদের এই প্রধানমন্ত্রী আবাস যোজনার নাম লিস্টে আছে। তাদের আধার পেমেন্ট সিস্টেম এর মাধ্যমে প্রকল্পের খরচ মেটানো হবে।

এই সিস্টেমের মধ্যে কোন সমস্যা হবে না এবং একই ব্যক্তি দু-দুবার টাকা নিতে পারবে না ।এর আগেও APBS সিস্টেম কেন্দ্র সরকার সরকারের দাঁড়া চালু ছিল। কিন্তু বাধ্যতামূলক ছিল না তাই কেন্দ্র সরকার এবছরের সেপ্টেম্বর মাসেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

খবর সূত্রে আমরা এটাও জানতে পারি এবছর প্রধানমন্ত্রী আবাস যোজনার যেসকল ব্যক্তিদের নাম লিস্টে আছে তাদের ভারতের নাগরিক হতে হবে না হলে এই প্রকল্পের সুবিধা নিতে পারবে না।

 

 

PM Abash Jojona PM pm abash jojona

প্রধানমন্ত্রী আবাস যোজনার গ্রাম উন্নয়ন মন্ত্রকের বড় সিদ্ধান্ত

প্রধানমন্ত্রী আবাস যোজনার গ্রাম উন্নয়ন মন্ত্রকের বড় সিদ্ধান্ত : প্রধানমন্ত্রী আবাস যোজনার গ্রাম উন্নয়ন মন্ত্রকের বড় সিদ্ধান্ত নিয়ে আমরা এই সংবাদে বিস্তারিত জানাচ্ছি ।

যে কেন্দ্রীয় গ্রাম উন্নয়ন মন্ত্রকের ডেপুটি ডিরেক্টর জেনারেল গোয়া প্রসাদ মহাশয় চূড়ান্তভাবে জানিয়েছেন । যেসকল উপভোক্তা তাদের নাম এই যোজনায় আছে তাদের ADHAR LINK এই প্রকল্পের সাথে যুক্ত করতে হবে।

না হলে প্রধানমন্ত্রী আবাস যোজনার নামের লিস্ট থেকে নাম বাতিল করে দেওয়া হবে ।এবং উনি আরো একটা কথা বলেছেন এবছর প্রধানমন্ত্রী আবাস যোজনা ঘর নির্মাণ নির্মাণের জন্য যে অর্থ প্রদান করা হবে কেন্দ্র সরকার থেকে তার আগে আধার লিঙ্ক আছে কিনা তা খতিয়ে দেখা হবে। আর যত সম্ভব তাড়াতাড়ি এই আবাস যোজনার ঘর নির্মাণ কাজ শুরু করা হবে।

Good News

প্রধানমন্ত্রী আবাস যোজনার নাম লিস্ট আসার পর জেলার বিভিন্ন প্রান্তে বিক্ষোভের ঘটনা ঘটেছে ।যেটা আমরা সংবাদ মাধ্যমে খবর পাই এই যোজনার নামের তালিকা নিয়ে জেলার বিভিন্ন অঞ্চলে বিক্ষিপ্ত বিক্ষোভ দেখা যায়।

তাই কেন্দ্রীয় গ্রাম উন্নয়ন মন্ত্রণালয়ের ডেপুটি ডিরেক্টর মহাশয় গত সোমবার রাজ্যের পঞ্চায়েত সচিব কে নির্দেশ দিয়েছেন ।যত তাড়াতাড়ি সম্ভব এই যোজনার নামের তালিকা খতিয়ে দেখার জন্য।

অন্যদিকে আবাস যোজনা নিয়ে আগামীকাল জরুরি বৈঠক ডাকলেন পশ্চিমবঙ্গের অঞ্চলের মুখ্য সচিব। খবর সূত্র আমরা এটাই জানতে পারি পঞ্চায়েতে মুখ্য সচিব মহাশয় বলেছেন তাদের তালিকা 31 ডিসেম্বর ডিসেম্বরের মধ্যেই শেষ করতে হবে ।

তা না হলে রাজ্যের প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রকল্প হাতছাড়া হতে পারে। কেন্দ্রীয় আবাস যোজনা গ্রামোন্নয়ন মন্ত্রী মহাশয় রাজ্যকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছেন।

PM Abash Jojona click this link view more

PM Abash Jojona login pm abash jojona

})(jQuery);

 

If this link is not working then you can go to this link Click Here

 

PM Abash Jojona pm abash jojona

তাই কেন্দ্রীয় আবাস যোজনার সচিব মহাশয় জেলার জেলাশাসকের কড়া নির্দেশ দিয়েছেন উপভোক্তাদের তাদের বাড়ি -বাড়ি গিয়ে ক্ষতি দেখা হবে ।

Good News

আর কাজ শুরু করার জন্য কেন্দ্রীয় গ্রাম উন্নয়ন মন্ত্রণালয় থেকে আমরা এটাও জানতে পারি দেশে এই যোজনার মাধ্যমে প্রায় 2 কোটি 95 লক্ষ বাড়ি নির্মাণের লক্ষ পূরণ হবে। বর্তমান সময়ে 2কোটি 10 লক্ষ বাড়ি নির্মাণ তৈরীর কাজ হয়ে গেছে ।এখন বাকি রয়েছে 38 লক্ষ বাড়ি তৈরীর অনুমোদন কাজ।

Pratidin24 ghanta আপনাদের জন্য আরো নিয়ে আসবে নতুন নতুন খবর আশা করব আপনারা অবশ্যই আমাদের পাশে থাকবেন।

If you want to more details then please visit our website daily . Thank you so much . our This post PM Abash Jojona . 

 

 

 

 

RELATED ARTICLES

Most Popular

close